ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

৬টি এলজি বন্দুক ও কার্তুজ উদ্ধার

চকরিয়া উপকুলীয় ভুমিদস্যু চক্রের মুলহোতা লেদু মিয়া র‌্যাবের হাতে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়ায় র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ উপকুলীয় অঞ্চলের ভুমিদস্যু চক্রের অন্যতম হোতা মো.লেদু মিয়াকে (৪৬) গ্রেফতার করা হয়েছে। গতকাল বুধবার ভোররাত সাড়ে চারটার দিকে উপজেলার উপকুলীয় পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ইলিশিয়া চৌয়ারফারি স্টেশন সংলগ্ন একটি খামার বাড়িতে অভিযান চালিয়ে র‌্যাবের একটি চৌকষ দল লেদু মিয়াকে গ্রেফতার এবং দেশে তৈরী ৬ টি একনলা বন্দুক ও ১৩ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত লেদু মিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কোরালখালী গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে। অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব কক্সবাজার ক্যাম্পের সহকারি পুলিশ সুপার (আইন ও গণমাধ্যম) মো. মোঃ বিল্লাল উদ্দিন।

সহকারি পুলিশ সুপার (আইন ও গণমাধ্যম) মো. বিল্লাল উদ্দিন বলেন, গতকাল বুধবার ভোররাতে চকরিয়া উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ইলিশিয়া চৌয়ারফারি স্টেশন সংলগ্ন আব্দুল মান্নানের খামার বাড়িতে অপরাধমূলক কর্মকান্ড করার উদ্দেশ্যে কিছু সন্ত্রাসী অবস্থান করছিলেন। বিষয়টি র‌্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ভোররাত আনুমানিক পাঁচটার দিকে সেখানে অভিযান পরিচালনা করেন।

অভিযান চলাকালে ঘটনাস্থল তল্লাশী করে ঘরের ভেতরে কার্নিশে লুকায়িত অবস্থায় মোঃ লেদু মিয়াকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদের একপর্যায়ে লেদু মিয়া স্বীকার করে তার কাছে অবৈধ অস্ত্র¿ আছে।

র‌্যাবের সহকারি পরিচালক বিল্লাল উদ্দিন বলেন, অভিযানের একপর্যায়ে উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত ব্যক্তির দেখানো ঘটনাস্থল আব্দুল মান্নান বাহাদুর এর খামার বাড়ির রুমের খাটের নিচে একটি প্লাস্টিকের সাদা বস্তার ভিতর থেকে দেশে তৈরী ০৬ টি একনলা বন্দুক ও ১৩ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত লেদু মিয়া দীর্ঘদিন যাবত অবৈধ অস্ত্র নিয়ে এলাকার লোকজনকে ভয় ভীতি প্রদর্শনসহ বিভিন্ন প্রকার অপরাধমূল কর্মকান্ড করে আসছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, দীর্ঘ দিন যাবৎ অসৎ উদ্দেশ্য সাধনের জন্য অবৈধ অস্ত্র ক্রয় বিক্রয় করে আসছে এবং তার বিরুদ্ধে মারামারি, চুরি, ডাকাতি ও অস্ত্রসহ একাধিক মামলা রয়েছে ।

গতকাল রাতে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার চকরিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনী চকরিযা নিউজকে বলেন, গ্রেফতারকৃত লেদু মিয়াকে উদ্ধারকৃত অস্ত্র ও কার্তুজসহ থানায় সৌর্পদ করেছে র‌্যাব। তাদের দেওয়া এজাহারটি মামলা হিসেবে রেকর্ড করার প্রক্রিয়া চলছে।

 

পাঠকের মতামত: